• মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ১০:৪৪ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
ভৈরবে পপি’র কৈশোর কর্মসূচীর উদ্যোগে ভলিবল খেলা ও দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত পাকুন্দিয়ায় অভিবাসী কর্মীদের একত্রিকরণে সেমিনার বাজিতপুর পৌর যুবদলের নবগঠিত আংশিক কমিটি বাতিলের দাবিতে মিছিল ও প্রতিবাদ সভা আগামীকালের নির্বাচনের লক্ষ্যে পুলিশ সমাবেশ ভৈরব বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের নিয়ে মেডি ট্যালেন্ট হান্ট প্রতিযোগিতা অনুষ্ঠিত দুদিন ধরে বিদ্যুৎ নেই ভৈরবের তিন ইউনিয়নে, ভোগান্তিতে জনজীবন স্কুলের পরিচালনা পর্ষদের নির্বাচনে ভোটার তালিকায় জালিয়াতি, এলাকায় উত্তেজনা, তদন্ত কমিটি গঠন হোসেনপুরের শ্রেষ্ঠ প্রধান শিক্ষক হলেন কাজী আছমা কুলিয়ারচর স্টেশন থেকে ১৯টি ট্রেনের টিকেটসহ রেলওয়ে খালাসী কর্মী আটক কিশোরগঞ্জে শিলাবৃষ্টি

কিশোরগঞ্জে রোগী বাড়ছে বাড়ানো হয়েছে শয্যা

কিশোরগঞ্জে রোগী বাড়ছে
বাড়ানো হয়েছে শয্যা

# মোস্তফা কামাল :-

কিশোরগঞ্জে ক্রমাগতই করোনা রোগীর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। প্রতিদিনই সুস্থতার চেয়ে আক্রান্তের সংখ্যা বেড়ে চলেছে। ফলে প্রতিদিনই চিকিৎসাধীন রোগির সংখ্যাও বেড়েই চলেছে। যে কারণে জেলার একমাত্র কোভিড ডেডিকেটেড হাসপাতাল জেলা সদরের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিক্যাল কলেজ হাসপাতালে কোভিড রোগীদের শয্যা সংখ্যা দ্বিগুণ করা হয়েছে।
সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান জানিয়েছেন, শুরুতে এখানে ১০টি আইসিইউ বেড এবং ১০০টি সাধারণ আইসোলেশন বেড স্থাপন করা হয়েছিল। এছাড়া জেলা সদরের জেনারেল হাসপাতালে ২০টি, আর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে ৫ থেকে ১০টি করে আইসোলেশন বেড প্রস্তুত রাখা হয়েছে। কিন্তু এখন প্রতিদিনই সৈয়দ নজরুল হাসপাতালে ধারণ ক্ষমতার বেশি রোগী ভর্তি থাকছে। এখন ১০টি আইসিইউ বেডই রোগীতে পূর্ণ থাকে। আর মোট রোগীর সংখ্যা হয়ে যাচ্ছে ২ শ’র কাছাকাছি। যে কারণে এখন থেকে সাধারণ করোনা রোগীদের জন্য আরও ১০০টি আইসোলেশন শয্যা বাড়ানো হয়েছে। আর আইসিইউ’র ১০টি বেডের পাশাপাশি এইচডিইউ-তে (হাই ডিপেন্ডেন্সি ইউনিট) ১০টি বেড প্রস্তুত করা হয়েছে। আইসিইউ আর এইচডিইউ’র মধ্যে পার্থক্য হচ্ছে, আইসিইউ-তে ভেন্টিলেটর আছে, আর এইচডিইউ-তে ভেন্টিলেটর নেই।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *